,

Home » Top » মহানগর গাউছিয়া কমিটির স্বাগত র‌্যালিতে বক্তাগণ-রমজানের আদর্শকে দৈনন্দিন জীবনে বাস্তবায়ন করতে হবে।”

মহানগর গাউছিয়া কমিটির স্বাগত র‌্যালিতে বক্তাগণ-রমজানের আদর্শকে দৈনন্দিন জীবনে বাস্তবায়ন করতে হবে।”

মুসলিম মিল্লাতের ঈমান-আমল ও আখলাকের হেফাজতের জন্য মাহে রমজানের মহিমান্বিত আদর্শকে সকলের দৈনন্দিন জীবনে বাস্তবায়ন করতে হবে। গাউছিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর আয়োজিত মাহে রমজানের স্বাগত র‌্যালী পূর্ব সমাবেশে বক্তাগন উপরোক্ত কথাগুলো বলেন। বক্তাগণ আরো বলেন, বছর ঘুরে আল্লাহর অশেষ মেহেরবাণী স্বরূপ এই রমজানের সিয়াম সাধনার সুযোগ আমাদের কাছে আসে এই সুযোগ মহান আল্লাহ প্রিয় বান্দাগনকে এ জন্য দেন যেন তারা শারীরিক, মানষিক এবং সর্বোপরি আত্মার পরিশুদ্ধি লাভের মাধ্যমে তাকওয়া পরহেযগারী অর্জন করতে পারে।

বক্তাগন আরো বলেন, যেহেতু নৈতিক অবক্ষয় আজ আমাদের জাতীয় জীবনের জন্য এক মহাসংকট। বস্তুত পক্ষে রমজানের সিয়াম সাধনার মাধ্যমে আমরা জাতীয় সংকট থেকে হতে মুক্তি পেতে পারি। যেহেতু মাহে রমজানে সিয়াম সাধনা দেহ ও মনকে সকল প্রকার গর্হিত কাজ হতে বিরত রাখে। তাই মহান আল্লাহ পাক পবিত্র কোরআনে বলেছেন, “হে ঈমান্দারগণ তোমাদের জন্য রোজ ফরজ করা হয়েছে যেমনিভাবে তোমাদের পূর্ববর্তীদের উপরও ফরজ করা হয়েছিল। যাতে তোমরা তাকওয়া পরহেজগারী অর্জন করতে পারো।” প্রকৃতপক্ষে আল্লাহ-রাসুল (দঃ) রাজী হন একাজই আমাদের জীবনের একমাত্র ব্রত হউক এবং আল্লাহ-রাসুল (দঃ) নারাজ হন এমন কাজ হতে আমরা বিরত থাকি এ আদর্শেই গঠিত হয়েছিল ১৯৮৬ সানে গাউছিয়া কমিটি বাংলাদেশ। আমরা সকল দেশবাসীর প্রতি নিবেদন করবো ইনশাল্লাহ সকলেই এই রমজানকে জীবনের শেষ রমজান মনে করে যেন আল্লাহর ভয়কে অন্তরে স্থান দিয়ে আত্মশুদ্ধি হাসেল করেন। গরীব দুঃখীদের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দেন। বিশেষত সুন্নিয়তের যত প্রতিষ্ঠান সমূহ রয়েছে সেখানে লিল্লাহ ফান্ডে সাহায্যের হাত বাড়িয়ে দেন।

আজ লালদিঘী শাহী জামে মসজিদ হতে আসরের নামাজের পর নগর গাউছিয়া কমিটির সভাপতি আলহাজ্ব আবুল মনসুরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলহাজ¦ মুহাম্মদ মাহবুবুল আলমের পরিচালনায় র‌্যালী পূর্ব সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন আনজুমানে রহমানীয়া আহমদিয়া সুন্নিয়ার ট্রাস্টোর সেক্রেটারী জেনারেল আলহাজ¦ মুহাম্মদ আনোয়ার হোসেন। প্রধান বক্তা ছিলেন আনজুমানের জয়েন্ট সেক্রেটারী আলহাজ¦ সিরাজুল হক, উদ্ভোধন করেন কেন্দ্রিয় চেয়ারম্যান আলহাজ¦ পেয়ার মোহাম্মদ, বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব আলহাজ¦ মাহবুবুল হক খান।

সভায় বক্তব্য রাখেন, আলহাজ্ব মীর সেকান্দর মিয়া, আলহাজ¦ মো: সেলিম, আলহাজ¦ আর.ইউ চৌধুরী শাহিন, আলহাজ¦ আবুল বশর, আলহাজ¦ ইদ্রিস মোঃ নুরুল হুদা, আলহাজ¦ খাইর মোহাম্মদ, আলহাজ¦ মোঃ হোসেন, আলহাজ¦ আবদুল হামিদ, ছালামত উল্লাহ, সাবের আহমদ, আলহাজ্ব ছাদেক হোসেন পাপ্পু, অধ্যাপক আবু তালেব বেলাল, আজহারুল হক আজাদ, মৌলানা মনির উদ্দিন সোহেল, মৌলানা ইমরান হাসান আলকাদেরী, মৌলানা নুর মোহাম্মদ, এরশাদ খতিবি, আলহাজ¦ আবদুল করিম, জাহেদুল ইসলাম, জানে আলম, মুহাম্মদ ইলিয়াছ, হাবিবুর রহমান, মাওলানা আবদুল্লাহ, ইলিয়াছ মুন্সি, শাহাব উদ্দিন, সাইফুর রহমান, মুসলিম উদ্দিন, রাশেদুল মৌমিন প্রমুখ। ­­­­­­­­­

Leave a Reply