,

Home » Top » আত্মসমর্পণ করতে যাচ্ছেন সেই হামলাকারীর বাবা-মা

আত্মসমর্পণ করতে যাচ্ছেন সেই হামলাকারীর বাবা-মা


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের বাবা-মা আত্মসমর্পণ করতে যাচ্ছেন। এ ব্যপারে হামলাকারী ফয়জুরের মামী বলেন, আমার স্বামী ফজলুর রহমান নির্দোষ। ফয়জুরের বাবা-মাকে না পেয়ে পুলিশ আমার স্বামীকে ধরে নিয়ে গেছে। পুলিশের বরাত দিয়ে তিনি বলেন, আমার স্বামীর কাছ থেকে তথ্য সংগ্রহ করার জন্যই তাকে আটক করা হয়েছে।

তিনি জানান, এরইমধ্যে এক নিকটাত্মীয়ের মাধ্যমে ফয়জুরের বাবা-মা আত্মসমর্পণের জন্য রওনা হয়েছেন। তবে কোন স্থান থেকে তারা আসছেন বিষয়টি তিনি জানাতে অপারগতা প্রকাশ করেন। ফজলুরকে আটকের সময় তিনি তার বাবার বাড়ি ছিলেন। স্থানীয় টুকেরবাজার ইউপি সদস্য গিয়াস উদ্দীন বলেন, হামলাকারীর মামা ফজলুরকে আটকের পর তার ঘরে তালা লাগিয়ে বাড়িটি নজরদারিতে রেখেছে পুলিশ। হামলার ঘটনায় হামলাকারী ফাইজুরের চাচা আব্দুল কাহার লুলইকে (৫৫) সুনামগঞ্জের দিরাই উপজেলার কালিয়ারকাপন নিজ বাড়ি থেকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৯) সদস্যরা। এর আগে ফয়জুরের মামা ফজলুর রহমানকে সিলেট থেকে আটক করা হয়।
এসময় ফয়জুলদের বাড়ি থেকে কয়েকজনের জাতীয় পরিচয়পত্র, বই, ল্যাপটপ ও একটি ছোরাসহ বিভিন্ন ধরনের আলামত উদ্ধার করা হয়। এছাড়া কয়েকটি মোবাইল নম্বর পাওয়া গেছে। তবে ওই বাড়িতে কারও ছবি পাওয়া যায়নি। উল্লেখ্য, ৩ মার্চ বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলার শিকার হন ড. জাফর ইকবাল। তাকে পেছন দিক থেকে মাথায় ছুরিকাঘাত করে ফয়জুর নামে এক যুবক।
হামলার পরপরই তাকে আটক করে গণপিটুনি দিয়ে বিশ্ববিদ্যালয়ের একটি কক্ষে আটকে রাখে শিক্ষার্থীরা। পরে রাত নয়টায় হামলাকারী ফয়জুরকে র‌্যাব সদস্যরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে ভর্তি করে।

Leave a Reply