,

Home » Top » কমলাপুরে ট্রেনে কাটা পড়ল জবি ছাত্রীর দুই পা

কমলাপুরে ট্রেনে কাটা পড়ল জবি ছাত্রীর দুই পা

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ট্রেনে কাটা পড়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সমাজকল্যাণ বিভাগের অনার্স শেষ বর্ষের এক ছাত্রীর দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে। আজ রবিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।
মোসাম্মৎ রুবিনা (২২) নামের ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের অপারেশন থিয়েটারে ভর্তি করা হয়েছে।
রুবিনা পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার শান্তিনগর গ্রামের মৃত রবিউল ইসলামের মেয়ে। তিনি পুরান ঢাকার সদরঘাটের একটি মেসে থেকে পড়াশোনা করেন।

ঢাকা রেলওয়ে থানা পুলিশের এক সদস্য জানান, আজ দুপুর দেড়টার দিকে রুবিনা তার গ্রামের বাড়ি যাওয়ার জন্য কমলাপুর স্টেশনের পাঁচ নম্বর প্লাটফরমে বসে ছিলেন ট্রেনের অপেক্ষায়। একপর্যায়ে তিনি পাঁচ নম্বর প্লাটফরম থেকে ছয় নম্বর প্লাটফরমে যাওয়ার সময় রেললাইনের ওপর পড়ে যান। ওই সময় একটি ইঞ্জিন তার দুই পায়ের ওপর দিয়ে চলে যায়। এতে রুবিনার শরীর থেকে দুই পা বিচ্ছিন্ন হয়ে যায়।

পরে স্থানীয় লোকজন এবং একজন পুলিশ সদস্য তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান।
দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইয়াসিন ফারুক বলেন, রুবিনার পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে।

গত ২২ জানুয়ারি সিরাজগঞ্জে ট্রেনে কাটা পড়ে দুই পা হারিয়েছেন শফিকুল ইসলাম শান্ত নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্র। ঢাকাগামী সিরাজগঞ্জ এক্সপ্রেসে কড্ডার শহীদ এম. মনসুর আলী স্টেশনে এই দুর্ঘটনা ঘটে।

আহত শফিকুল ইসলাম শফি সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের বড় চাকলি গ্রামের শাহজাহান আলী মাস্টারের ছেলে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। শফি সিরাজগঞ্জ এক্সপ্রেস থেকে ঢাকায় যাওয়ার জন্য কড্ডার শহীদ এম. মনসুর আলী স্টেশনে দাঁড়িয়েছিলেন। এ সময় সিরাজগঞ্জ এক্সপ্রেসের চলন্ত ট্রেনটিতে উঠার সময় তিনি পা ফসকে পড়ে যান। এতে তার দুই পা দ্বিখণ্ডিত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। পরে তাকে তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

Leave a Reply