,

Home » Top » খাগড়াছড়িতে আ’লীগের কার্যালয়ের সামনে বিস্ফোরণের ঘটনায় ২ মামলা, আটক ৩

খাগড়াছড়িতে আ’লীগের কার্যালয়ের সামনে বিস্ফোরণের ঘটনায় ২ মামলা, আটক ৩

আবু বকর ছিদ্দিক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের কার্যালয়ের  সামনে ককটেল বিস্ফোরণ ও মানিকছড়ি উপজেলা কার্যালয়ে পেট্রোল বোমা হামলার ঘটনায় খাগড়াছড়ি সদর থানায় ২০/২৫জন অজ্ঞাত ব্যাক্তিদের আসামি করে বিস্ফোরক দ্রব্য আইনে খাগড়াছড়ি সদর থানায় একটি ও ২৫/৩০ জন অজ্ঞাত ব্যাক্তিদের আসামি করে মানিকছড়ি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় জড়িত সন্দেহে খাগড়াছড়ি সদর উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রহমত আলীকে গ্রেফতার করা হয়েছে। তাছাড়া মানিকছড়ি থানা পুলিশ স্থানীয় দুই বিএনপি কর্মীকে গ্রেফতার করেছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা সাহাদাত হোসেন টিটো জানান, এ ঘটনায় খাগড়াছড়ি সদর থানায় ২০/২৫ অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে এবং ঘটনায় জড়িত সন্দেহে খাগড়াছড়ি সদর উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রহমত আলীকে গ্রেফতার করা হয়েছে।

অপর দিকে মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রশিদ জানান, এ ঘটনায় আওয়ামী লীগেরে পক্ষ থেকে ৯ বিএনপির নেতাকর্মীর  নাম উল্লেখ আরো ২৫/৩০  অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা করা হয়েছে। মানিকছড়িতে বিএনপির দুই কর্মীকে আটক করেছে।

দুই কার্যালয়ের সামনে ককটেল ও পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনার প্রতিবাদে  বিক্ষোভ মিছিল করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার(২৯ অক্টোবর) সকালে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে  বিক্ষোভ মিছিলটি বের হয়ে প্রধান সড়ক ঘুরে ফের দলীয় কার্যালয়ের সামনে শেষ হয়। সেখানে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, শ্রম বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাঈনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হৃদয় মারমা, জেলা কৃষক লীগের আহবায়ক আবুল কাশেম, সদর উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি দেলোয়ার হোসেন টিটো, সহ-সভাপতি সবুজ দে, পৌর আ’লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ফরিদ, ৩নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক স্বপন দেসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।  এ সময় তারা দলীয় কার্যালয়ের সামনে ককটেল ও পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনার জন্য বিএনপিকে দায়ী করে বিচার দাবি করে।

এ দিকে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া এ ঘটনাকে পরিকল্পিত দাবি করে বলেন, বিএনপির নেতাকর্মীদের হয়রানি করার উদ্দেশ্যে নিজেরা এ ঘটনা ঘটিয়েছে। তিনি মিথ্যা মামলায় গ্রেফতার বিএনপির নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি ও ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানান।

Leave a Reply