,

Home » Top » জাতির হৃদয় থেকে কখনো বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা যাবে না : মেয়র

জাতির হৃদয় থেকে কখনো বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা যাবে না : মেয়র

জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ শিশুরাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার ভবিষ্যৎ কারিগর হবেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।
শনিবার দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নাছির বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের স্থপতি নন, তিনি বিশ্বের শোষিত মানুষের মুক্তির প্রেরণা। বঙ্গবন্ধু স্বাধীনতা, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধ দিয়েছিলেন। তার আকাঙ্ক্ষা ছিল বাঙালির অর্থনৈতিক মুক্তি। কিন্তু সেই সুযোগ তিনি পাননি।
বাঙালি জাতির হৃদয় থেকে কখনো বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা যাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে নিরলস প্রয়াত অব্যাহত রেখেছেন। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়ন ও সমৃদ্ধির রোল মডেল।”
তিনি বলেন, বঙ্গবন্ধু শিশুদের ভালবাসতেন। এই শিশুরাই বঙ্গবন্ধুর সোনার বাংলার ভবিষ্যৎ কারিগর। এদেরকে লেখা পড়ায় জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ করতে হবে। তা হলেই বাংলাদেশ মুক্তির আলোয় উদ্ভাসিত হবে।
সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “যারা যে কারণ ও উদ্দেশ্যে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তাদের সেই কুমতলব হাসিল হয়নি। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী। তার জীবন দর্শন ও স্বপ্ন বাঙালির অন্তরে আমূল প্রোথিত।”
মঞ্চে শিশু-কিশোরদের সাথে নিয়ে কেক কাটেন আওয়ামী লীগ নেতারা।
এরপর শিশু-কিশোর সমাবেশে শিশুদের মধ্যে উপস্থিত বক্তৃতা করেন অর্পিতা ঘোষ, তৌফিক আহমেদ ও রায়ান আহমেদ।
নগর কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার, খোরশেদ আলম সুজন ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, উপদেষ্টা মুক্তিযোদ্ধা এনামুল হক চৌধুরী, সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী ও জহুর আহমেদ।
আলোচনা সভার আগে সকালে দারুল ফজল মার্কেটস্থ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।
এছাড়া নগরীর চশমা হিলে প্রয়াত আওয়ামী লীগ নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বাসায় মহিলা আওয়ামী লীগ জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানের আয়োজন করে।
এতে সভাপতিত্ব করেন মহিলা আওয়ামী লীগ সভানেত্রী হাসিনা মহিউদ্দিন।
সকালে চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে চট্টগ্রাম জেলা প্রশাসন। এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।
শোভাযাত্রা জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।
চট্টগ্রাম সিটি করপোরেশন নগরীর ডিসি হিলে শিশু সমাবেশের আয়োজন করে। এতে সিটি করপোরেশন পরিচালিত স্কুলের শিক্ষার্থীরা অংশ নেয়।

Leave a Reply