,

Home » Top » ঢাকা উত্তরের নির্বাচন স্থগিত চেয়ে রিট

ঢাকা উত্তরের নির্বাচন স্থগিত চেয়ে রিট

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ঘোষিত নির্বাচনী তফসিলের স্থগিত চেয়ে হাইকোর্টে দুটি রিট দায়ের করেছেন রাজধানীর উত্তরের দুই ভোটার। পরে রিটের প্রাথমিক শুনানি শেষে আদেশের জন্য আজ (বুধবার) দিন ধার্য করেছেন আদালত।
গতকাল হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।
রাজধানী উত্তরের ভেড়াইদ ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও ভাটারা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমানের পক্ষে গতকাল (মঙ্গলবার) হাইকোর্টে এ রিট দুটি দায়ের করেন অ্যাডভোকেট আহসান হাবিব ভূইয়া। তিনি বলেন, নির্বাচনের তফসিল স্থগিত চেয়ে রিট পৃথক দুটি দায়ের করা হয়েছে। রিটের উপর শুনানি গতকাল অনুষ্ঠিত হয়েছে। শুনানি শেষে আগামীকাল (বুধবার) আদেশের জন্য দিন ধার্য করেছেন আদালত।
আহসান হাবিব ভূইয়া আরও বলেন, মেয়র পদে নির্বাচনের আগে ভোটার তালিকার প্রকাশ করা হয়নি। ভোটার তালিকা প্রণয়নের আগেই এই নির্বাচন অনুষ্ঠিত হতে পারে না। এ বিষয়টিকে যুক্তি হিসেবে দেখিয়ে রিট আবেদন দায়ের করেছি।
উল্লেখ্য, ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক মারা যাওয়ায় উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply