,

Home » Top » দুর্নীতি মামলা থেকে অব্যহতি পেলেন মন্ত্রী মোশাররফ

দুর্নীতি মামলা থেকে অব্যহতি পেলেন মন্ত্রী মোশাররফ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা একটি মামলায় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে অব্যহতি দিয়েছে আদালত। একই মামলার আরেক আসামি আওয়ামী লীগ নেতা ফখরুল আনোয়ারের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।
আজ বৃহস্পতিবার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মীর মো. রুহুল আমিন এই আদেশ দিয়েছেন।
আদালত সূত্রে জানা যায়, মোশাররফ ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের আমলে গৃহায়ণ ও গণপূর্ত মমন্ত্রনালয়ে দায়িত্বে ছিলেন। সেই সময়ে সরকারি জমি নিয়ে দুর্নীতির অভিযোগে দুদকের উপ পরিচালক জাহাঙ্গীর আলম ২০০৭ সালের ২২ শে নভেম্বর চট্টগ্রামের ডবলমুরিং থানায় এ মামলা দায়ের করেছিলেন। ইঞ্জিনিয়ার মোশাররফ ছাড়াও ফটিকছড়িতে আওয়ামী লীগের সাবেক এমপি রফিকুল আনোয়ার ও তার ভাই হোটেল গোল্ডেন ইন লিমিডেটের পরিচালক ফখরুল আনোয়ারকে এ মামলার আসামি করা হয়।
দুদকের কৌঁসুলি কাজী ছানোয়ার আহমেদ লাবলু বিষয়টি নিশ্চিত করে জানান, তিন আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৬, ১৬১ ও ১০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা করা হয়েছিল। কিন্তু ২০০৮ সালের ৩০ জুলাই দাখিল করা অভিযোগপত্রে মোশাররফ হোসেনের বিরুদ্ধে ১৬১ ধারা অর্থাৎ টাকা লেনদেনের বিষয়টি বাদ দেওয়া হয়।
বিষয়টি উল্লেখ করে এই মামলায় ইঞ্জিনিয়ার মোশাররফের কোন সম্পৃক্ততা নেই বলে শুনানিতে যুক্তি তুলে ধরলে আদালত সেটি গ্রহণ করেন বলে জানিয়েছেন আসামিপক্ষের অন্যতম আইনজীবী আবদুল্লাহ আল বেলাল।
তিনি আরো বলেন,আসামিদের মধ্যে রফিকুল আনোয়ার মারা গেছেন। ফখরুল আনোয়ারের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

Leave a Reply