,

Home » Top » নতুন আইজিপি জাবেদ পাটোয়ারী

নতুন আইজিপি জাবেদ পাটোয়ারী

jabad patowary_rtvonline.com

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসাবে নিয়োগ পেয়েছেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি এর আগে পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত আইজিপির দায়িত্বে ছিলেন।
স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বৃহস্পতিবার সকালে এ তথ্য জানানো হয়েছে।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইলিয়াস হোসেনের স্বাক্ষরে এ প্রজ্ঞাপন জারি করা হয়।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ৩১ জানুয়ারি হতে এ নিয়োগ আদেশ কার্যকর হবে। ওইদিন বর্তমান আইজিপি একেএম শহীদুল হক অবসরে যাবেন। তার স্থলাভিষিক্ত হবেন জাবেদ পাটোয়ারি। বর্তমান আইজিপি কে এম শহীদুল হক ২০১৪ সালের ৩১ ডিসেম্বর পুলিশ প্রধান হিসেবে নিয়োগ পান।
জাবেদ পাটোয়ারী বিসিএস পুলিশের ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা। তিনি পুলিশ বাহিনীতে যোগ দেন ১৯৮৬ সালে। সম্মিলিত মেধা তালিকায় তার অবস্থান চতুর্থ এবং পুলিশের এই ব্যাচে প্রথম। তার চাকরির মেয়াদ রয়েছে ২০২০ সালের এপ্রিল পর্যন্ত।
২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পান পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটোয়ারী। এসবির প্রধান হিসেবে বর্তমান পদে একটানা ৯ বছর কর্মরত ছিলেন তিনি। এর আগে ১৯৯৬ থেকে ১৯৯৯ সালের মাঝামাঝি সময় পর্যন্ত তিনি এসএস সিটির দায়িত্ব পালন করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী জাবেদ পাটোয়ারী চাঁদপুর, মৌলভীবাজার, চট্টগ্রাম ও সিরাজগঞ্জ জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ঢাকা মহানগর পুলিশ কমিশনার ছাড়াও তিনি বাহিনীর নানা গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন।

Leave a Reply