,

Home » Top » মানিকছড়িতে বৈদ্যুতিক খাম্বার বেহাল দশা,  কর্তৃপক্ষ বলছে তাদের দায়িত্ব নয়

মানিকছড়িতে বৈদ্যুতিক খাম্বার বেহাল দশা,  কর্তৃপক্ষ বলছে তাদের দায়িত্ব নয়

  • আবু বকর ছিদ্দিক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি পার্বত্য জেলার অন্তর্গত মানিকছড়ির গচ্ছাবিল বাজার থেকে আদর্শগ্রাম যাওয়ার রাস্তার মুখেই ৩৩ হাজার ভোল্টের বৈদ্যুতিক লাইনের খাম্বা। খাম্বার দুই তৃতীয়াংশই জং এ নষ্ট হয়ে যাওয়ায় চরম ঝূকির মধ্যে রয়েছেন স্থানীয়রা। যে কোন মূহুর্তে ঘটতে পারে প্রাণহানির ঘটনা। এ বিষয়ে নিরব স্থানীয় বিদ্যুৎ বিভাগ।

স্থানীয়দের অভিযোগ বার বার বিদ্যুৎ অপিশে যোগাযোগ করেও কোন প্রতিকার পাওয়া যায়নি। বরং স্থানীয় বিদ্যুৎ বিভাগ জানিয়েছে এটি তাদের দায়িত্ব নয়। এটি হাটহাজারিতে অবস্থিত বিদ্যুৎ অপিশ এর দায়িত্ব।

এ বিষয়ে কথা বলার জন্য মানিকছড়ি বিদ্যুৎ অপিশের আবাসিক প্রকৌশলী জিয়া উদ্দিন এর মোবাইলে একাধিকবার কল দিলেও কল রিসিভ করা হয়নি।

স্থানীয় ব্যবসায়িরা জানান, বিদ্যুতের খাম্বাটি বর্তমানে যে অবস্থায় আছে যে কোন সময় ভেঙ্গে পড়ে ঘটতে পারে প্রাণহানির ঘটনা। স্থানীয় বিদ্যুৎ বিভাগের অপিশে জানানো হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, একবার নয় অনেক বার জানানো হয়েছে। কিন্তু কোন পদক্ষেপ নেওয়া হয়নি। উল্টো বিদ্যুৎ অপিশ জানায় এটি মেরামত করা তাদের দায়িত্ব নয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যুতের খাম্বাটির গোড়ার দিকের বেশীরভাগ অংশই নষ্ট হয়ে গেছে এবং তা একদিকে কিছুটা হেলে আছে। অনেক ঝুবিপূর্ণ হওয়ায় স্থানীয়দের মাঝে চরম উদ্বেগ উৎকন্ঠা বিরাজ করছে। জনগণের নিরাপত্তার কথা চিন্তা করে অতিসত্তর এমন ঝুকিপূর্ণ বিদ্যুৎ এর খাম্বা সংস্কারে কাজ করবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এমনটিই আশা করছে স্থানীয়রা।

Leave a Reply