,

Home » Top » রতনপুর রিয়েল এস্টেটের কাজে সমস্যা সৃষ্টি করছে বহিরাগতরা

রতনপুর রিয়েল এস্টেটের কাজে সমস্যা সৃষ্টি করছে বহিরাগতরা

রতনপুর গ্র“পের সহযোগী প্রতিষ্ঠান রতনপুর রিয়েল এস্টেট লিমিটেডের আকবর শাহ থানাধীন একটি প্রকল্পের কাজে বহিরাগতরা বাধা দিচ্ছে। গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান গ্র“পের সহ-মহাব্যবস্থাপক (মানবসম্পদ ও প্রশাসন) মো. মোস্তফা কামাল। লিখিত বক্তব্যে তিনি বলেন, কিছু সমাজবিরোধী ও অনুপ্রবেশকারী ব্যক্তি আমাদের জায়গায় মাদকের ব্যবসাসহ অনৈতিক কাজ চালিয়ে আসছিল। সীমানা বেড়া নির্মাণের কারণে তাদের মাদক ব্যবসাসহ অবৈধ কাজ বন্ধ হয়ে যাচ্ছে দেখে স্বার্থান্বেষী মহলের ইন্ধনে মিথ্য তথ্য দিয়ে বিভিন্ন জায়গায় ধন্না দিচ্ছে। তাদের অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম এবং প্রশাসনকে অবহিত করা হয়েছে। ওই সন্ত্রাসী চক্র ক্ষিপ্ত হয়ে কাউন্সিলর ও প্রশাসনকে রতনপুর রিয়েল এস্টেটের সঙ্গে জড়িয়ে বিভিন্ন ধরনের অপপ্রচার চালাচ্ছে যাতে কোম্পানির সুনাম ক্ষুন্ন হয়।
তিনি বলেন, ২০১১ সালের ১৮ অক্টোবর ও ২০১৪ সালের ২০ মার্চ রেজিস্ট্রি করা সাফ কবলা দলিলে ওই ৩ দশমিক ০৪ একর জমির মালিক হয় রতনপুর রিয়েল এস্টেট লিমিটেড। এরপর কেয়ারটেকার নিয়োগ দিয়ে কোম্পানি ওই জমি রক্ষণাবেক্ষণ করে আসছে। কিছু পরিবার ওই জায়গায় ভাড়াটিয়া হিসেবে অবস্থান করছে। তাদের ঘর ছেড়ে দিতে বললে উল্টো নিজেদের দখলদার দাবি করে মোটা অঙ্কের চাঁদা দাবি করছে। গত ২৬ মার্চ সীমানা বেড়া দিতে গেলে শ্রমিকদের ওপর সাজ্জাদ, জাহাঙ্গীর, হানিফ, রাসেল, শহীদ উল্লাহ, রুস্তম আলী, আবু তাহের, নূর উদ্দিন, নূর বাহার, মনির আহম্মদ, বাবুল মিয়া, ফারুক, আবুল কালাম, রেহানা, হাসমতী প্রমুখ মরিচের গুঁড়া ও লাঠিসোঁটা নিয়ে আক্রমণ করে। আহত হয় চার-পাঁচজন শ্রমিক। পুলিশ এলে হামলাকারীরা পালিয়ে যায়।
এক প্রশ্নের উত্তরে তিনি জানান, রতনপুর এস্টেটের জায়গায় যেসব বাসিন্দা আছেন তাদের দাবি অনুযায়ী আলোচনার মাধ্যমে অন্যত্র সরিয়ে নেওয়ার প্রক্রিয়া অব্যাহত রয়েছে। সমস্যা সৃষ্টি করছে বহিরাগতরা।
তিনি জানান, রতনপুর গ্র“পের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মাকসুদুর রহমান ১৯৮৪ সাল থেকে একে একে রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেড, মডার্ন স্টিল মিলস লিমিটেড, রতনপুর শিপ রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজ লিমিডেট, এম রহমান শিপ ইয়ার্ড লিমিটেড, রতনপুর জুট স্পিনার্স লিমিটেড, রতনপুর রিয়েল এস্টেট লিমিটেড ও সাউথ ইস্ট মেটাল রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রতিষ্ঠা করে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।
সংবাদ সম্মেলনে রতনপুর গ্রুপের ব্যবস্থাপক (কমার্শিয়াল) দেওয়ান মাবুদ আহমেদ, ব্যবস্থাপক (সেলস) ওবাইদুল হক, ব্যবস্থাপক (অডিট) মোস্তফা হোসাইন, ব্যবস্থাপক (পারচেজ) নাজমুল হুদা, সহ ব্যবস্থাপক (প্রকল্প) প্রকৌশলী সুমন বাবু প্রমুখ।

Leave a Reply