,

Home » Top » স্বপ্নের ফাইনালে বাংলাদেশ

স্বপ্নের ফাইনালে বাংলাদেশ

দুই নম্বর ব্যাটিং পজিশনটা সাকিব আল হাসানের সবচেয়ে পছন্দের। কিন্তু পরিস্থিতির বিচারে সেই জায়গায় নামিয়ে দিলেন সাব্বির রহমানকে। শ্রীলঙ্কার বিপক্ষে ১৬০ রানের লক্ষ্য জয় করতে গিয়ে নিজে নেমেছেন সাত নম্বরে! নিদাহাস ট্রফির ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের ‘এলোমেলো’ ব্যাটিং অর্ডার বোধহয় মাথাতেই আসেনি শ্রীলঙ্কার টিম ম্যানেজমেন্টের। নখ কামড়ানো উত্তেজনার ম্যাচে জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। পর্দার আড়ালের নায়ক হয়ে থেকে নিজের সামর্থ্যকে আবারও প্রমাণ করলেন তিনি। মাত্র ১ বল হাতে রেখে ২ উইকেটে জিতল বাংলাদেশ।

প্রেমাদাসা আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার জয় ছাড়া অন্য কিছু ভাবার সুযোগ ছিল না বাংলাদেশের সামনে। বল হাতে দারুণ শুরু করেও শেষ দিকে লাগাম ছুটে যাওয়ার মাসুল গুনতে হয় ১৬০ রানের লক্ষ্যের বোঝা মাথা নিয়ে। সেই লড়াতেও প্রথম ভাগে সফল বাংলাদেশ।

প্রথম ২৩ বলে ৩৩ রান, ২ উইকেট। বাংলাদেশের আত্মবিশ্বাসী ব্যাটিংয়ে ফাঁক বলতে ওই দুটি উইকেট হারানো। ১২.৩ ওভারে সেই রান গিয়ে দাঁড়াল ৯৭ রানে।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা মাত্র ৪১ রানে ৫ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে থিসারা পেরেরা ও কুশল পেরেরার ৯৭ রানের জুটিতে ভর করে ১৫৯ রান তোলে স্বাগতিকরা। ৪০ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক পেরেরা। কুশল পেরেরা খেলেন ৩৭ বলে ৫৮ রানের ইনিংস। বল হাতে মুস্তাফিজুর রহমান সর্বোচ্চ ২টি উইকেট নিয়েছেন। সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও সৌম্য সরকার-প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ১৬০/৮ (১৯.৫ ওভার)
ব্যাটিং: মাহমুদুল্লাহ রিয়াদ(৪৩*), রুবেল হোসেন(০*)।

আউট: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান,সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ।

শ্রীলঙ্কা: ১৬০/৭ (২০ ওভার)

টার্গেট:১৬০

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।

শ্রীলঙ্কা একাদশ: উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিস, দাসুন শানাকা, কুসল পেরেরা, থিসারা পেরেরা, জিবন মেন্ডিস, ইসুরু উদানা, আকিলা দনঞ্জয়া, নুয়ান প্রদিপ, আমিলা আপোন্সো।

Leave a Reply