,

Home » Top » ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবসঃ ডিজিটাল মাকের্ট ব্যবস্থাপনায়  স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ! 

১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবসঃ ডিজিটাল মাকের্ট ব্যবস্থাপনায়  স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ! 

আগামী ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবস। এবারে দিবসের প্রতিপাদ্য বিষয় হলো  “ ডিজিটাল মাকের্ট ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ”। চট্টগ্রামে দিবসটি পালনের জন্য জেলা ও উপজেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর এবং কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যা

bty

ব) চট্টগ্রাম বিভাগীয়, মহানগর, জেলা ও উপজেলা শাখা সংগঠন সমুহের উদ্যোগে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসুচির মধ্যে রয়েছে র‌্যালী, আলোচনা সভা, শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক সচেতনতা সভা, প্রামান্য চিত্র প্রদর্শনী ইত্যাদি। চট্টগ্রামে দিবসটি উযদাপন উপলক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, চট্টগ্রাম জেলা প্রশাসন ও ক্যাব চট্টগ্রামের যৌথ উদ্যোগে আগামী ১৫ মার্চ সকাল ০৯.০০মিঃ স্থানীয় সার্কিট হাজউ চত্বর থেকে র‌্যালী শুরু হয়ে সকাল ১০.০০ সার্কিট হাজউ সম্মেলন কক্ষে “ ডিজিটাল মাকের্ট ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। চট্টগ্রামের নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল মান্নান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের  কমিশনার মোহাম্মদ ইকবাল বাহার, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর সভপতি মাহবুবুল আলম, ক্যাব এর কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের উপ-পরিচালক প্রিয়াংকা দত্ত। 

 
আগামী ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার পালন উপলক্ষে এক প্রস্তুতি সভা ১ মার্চ ২০১৮ইং ক্যাব চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক (জেলা) হাসানুজ্জমান, সহকারী পরিচালক(মেট্রো) বিকাশ দাস, ক্যাব চট্টগ্রাম দক্ষিন জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান, ক্যাব চট্টগ্রাম মহানগর সাধারন সম্পাদক অজয় মিত্র শংকু, ক্যাব চান্দগাঁও সভাপতি জানে আলম, সাধারন সম্পাদক ইসমাইল ফারুকী, সহ-সভাপতি ফারহানা জসিম, পাঁচলাইশ থানার যুগ্ন সম্পাদক সেলিম জাহাঙ্গীর, ক্যাব আইবিপি প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর মশিউর রহমান, ফিল্ড অফিসার শম্পা কে নাহার ও জিয়াউল হায়দার খান শিহাব প্রমুখ আলোচনায় অংশনেন। 
  
প্রস্তুতি সভায় আগামি ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবসের কর্মসুচি সফল করার জন্য সকল ভোক্তা, স্থানীয় প্রশাসন, গণমাধ্যম, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়ী সংগঠন, উদ্যোক্তা, শিল্প মালিক, অনলাইনে যুক্ত ব্যবসায়ী ও ক্রেতা-ভোক্তাসহ সকল পর্যায়ের ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করা হয়। 

Leave a Reply